YouTube এ ভালো Viewer And subsCriber পেতে যা করণীয়। For Beginners

নিচের ১০ টি ধাপ অনুসরণ করুন আশা করি Youtube এ ভালো কিছু Viwer And Subscriber পাবেন
আর এগুলোই Youtube এ আসল।

১. ভিডিও = ভিডিও Make করুন মানুষের মনের মতো, যেটা দেখলে মানষের ভালো লাগবে। বা ফলো করুন Expart Youtuber দের চ্যানেল গুলিতে যাদের চ্যানেলে ভিউ হয় ১০০০০০+ ভিউ তারা কি ধরনের ভিডিও বানায় আপনিও তার মত ভিডিও Make করুন, বা তার থেকে ও ভালো ভিডিও Make করার চেস্টা করুন। দেখবেন ভিউ এর সাথে সাথে Subcribe ও হবে প্রচুর পরিমানে।

২. New Youtuber হলে প্রতিদিন ৪-৫ টা করে ভিডিও আপলোড করুন, এতে করে আপনার ভিডিও রেংক রানিং হবে, এভাবে ১০০+ ভিডিও আপলোড না হওয়া পর্যন্ত ভিডিও প্রতিদিন ৪-৫ টা করে আপলোড দিন। একটু কস্ট করুন দেখবেন এর ফল খুবই ভালো হবে, মনে রাখুন “কস্ট করাটা খুবই তেতো, কিন্তু এর ফল খুবই মিস্টি” আর যদি এই কাজটা খুব সহজেই হতো তাহলে তা সবাই করতো, একটু কস্ট করে চেস্টা চালিয়ে যান হাল ছাড়বেন না দেখবেন ঠিক সফল হবেই হবেন।

৩. Tittle, Description, Tag, Thumbnail …..

Tittle = এট খুবই গুরুত্যপূর্ন, আপনার ভিডিও ভিউ হবে মূলত Tittle এর উপর, আপনার যদি Tittle টা খুব সূন্দর ভাবে দেয়া থাকে যেটা দেখলে ভিডিও Open করার জন্য মানুষ পাগল হয়ে যাবে, বা Follow করুন Expart Youtuber দের চ্যানেলে যাদের ভিউ হয় ১০০০০০০+ দেখুন তারা কি রকম Tittle ব্যবহার করছে, আপনি ও চেস্টা করুন তাদের মতো Tittle ব্যবহার করার আর ভিডিওর শিরোনামই Tittle.

Description = Descriptionটি একটু বড় করে দিন, সবার প্রথমে ভিডিওর Tittle টা লিখে ভিডিওর বিস্তারিত অল্প লিখেই থেমে পড়ুন কারণ বাকিটা ভিডিওতে থাকতে, আর Descriptionএর শেষে অন্য ভিডিও এর লিংক দিন বা পারলে লিংক গুলো Google থেকে Short করে দিন। বা Follow করুন Expart Youtuber দের চ্যানেলে, যাদের চ্যানেলে ভিউ হয় ১০০০০০+ তারা কিভাবে Descriptionব্যবহার করছে আপনিও তার মত ভাবে Descriptionলিখুন, আর হ্যা ভুলেও তার Description Copy করবেন না। আপনার ভিডিওর উপর নিজের ভাসায় Descriptionলিখুন।

Tag = এই Tag টাও একটা গুরুত্যপূর্ন বিষয় Tag অনুযায়ী ও ভিডিওর ভিউয়ার রেংক ভালো হয়। Tag ব্যবহার করবেন প্রথমে Tittle টা ৩ ভাগ করে Tag দিবেন।
Example: How to make a youtube channel
Tag= How To Make [Enter] Youtube [Enter] Channel [Enter] আপনার চ্যানেলের নাম [Enter] ইত্যাদি ভালোভালো ১৫ -২০ টা Tag ব্যবহার করুন। বা Follow করুন Expart Youtuber দের চ্যানেলে যাদের চ্যানেলে ১০০০০০+ ভিউ হয়, দেখুন তারা কি রকম Tag ব্যবহার করে, আপনিও তার মত Tag ব্যবহার করুন।

Thumbnail = এটাও খুবই গুরুত্যপূর্ন, ভিডিও টা কি সমন্ধে সেই ভাবে একটা সূন্দর Thumbnail তৈরি করুন, এমন ভাবে Make করবেন যেনো Thumbnail দেখেই ভিউয়ার রা ভিডিও দেখতে বাধ্য হয়। বা ভিডিওর হাস্যকর/গূরুত্যপূর্ন অংশটি ScreenShot করে ওটাই Thumbnail হিসেবে ব্যবহার করুন। বা Follow করুন Expart Youtuber দের চ্যানেল গুলিতে যাদের ভিউ ১০০০০০+চেস্টা করুন তারা যে রকম Thumbnail ব্যাবহার করেছে আপনিও সেই রকম Thumbnail ব্যবহার করুন। বা চেস্টা করুন তার চেয়ে ভালো Thumbnail ব্যবহার করার।।

৪. সেয়ার = Google+, Twitter, Facebook ইত্যাদি এগুলো বেশি বেশি আপনার ভিডিও সেয়ার করুন। আর এখন তো ফেইসবুকে লিংক সেয়ার করাই কস্টকর, ফেইসবুক কর্তেপক্ষ এটাকে অবেধ্য করে তারা নিউজ ফিড এ সেয়ার লিংক বেশি দেখায় না। তাই Google +, Twittet, VKএগুলো বেশি বেশি সেয়ার করুন আপনার ভিডিও।

. Seo = Seo মানে Search Engine Optimize হলেও Youtube এর ব্যপারে একটু ভিন্ন, যেমন. Youtube এ Seo বলতে ভিডিও টা সুন্দর ও নিখুত ভাবে আপলোড করা, যেমন ভালো Tittle, Description, Thumbnail , Tag, আর Advance Option গুলি সব ঠিক রাখা, আর Seo বলতে এগুলিই না, আরো বুঝায় যেমন ভিডিও সব খানে সেয়ার করা , যেমন Google+, Facebook, Twitter, VK সব সার্চ ইঞ্জিন গুলিতে সেয়ার করা বা Website গুলিতেও ভিডিও সেয়ার করা, এটাও এক ধরনের Seo = Share Engine Optimize .

Leave a Reply